রেশমি চুলের ঝুটি
- কাফাশ মুনহামাননা ২৮-০৪-২০২৪

শহুরে মেয়েদের হালে
চুলের দুপাশে ঝুটি বেঁধে
বাইরে বের হতে সচরাচর আর দেখা যায় না
শুধু শহুরে বলি কেনো? গ্রামীণ মেয়েদেরও কি
সেইভাবে তেমন একটা দেখা যায়?
সময়ের স্রোতে তো অনেক কিছুই বদলায়, তাই না?

আমার কিন্তু ঝুটিবাঁধা মেয়ে ভালো লাগে
শুধু ভালো লাগে বললে ভুল হবে, ভীষণ ভালো লাগে
আর সে মেয়ে যদি হয় ভালোবাসার মানুষ,
তবে ভালো লাগার সুখ আমার প্রজাপতির মতো বাঁধনহারা।

সে ঝুটি বাঁধে রেশমি চুলে
আমি বাঁধি প্রেমের ঝুটি মনের বনে সঙগোপনে
রেশমি চুলের ঝুটি আর সঙগোপন প্রেম
কোন পরিণতি টেনে শেষ হয়, তা আমার হিসেবের বাইরে
শুধু চাই, এভাবেই সে রেশমি ঝুটি বাঁধুক চুলে চুলে
আর আমার প্রেম পোক্ত হোক সেই ঝুটিতে দুলে দুলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।